Sunday 8 March 2015

হারিয়ে যাওয়া ইচ্ছে গুলি

আমি ছুটে চলে যেতে চাই ওই রেলগারিটি ধরে,
আমি ঝাপ  দিতে চাই অতল সমুদ্রের গভীরে
আমি চাই না শুনতে মিথ্যা সকল প্রতিশ্রুতির গান,
আমি কাঁদছি  শুধু কাঁদছি মনে জমছে অভিমান
আমি নিঃস  আমি একলা আজ সহস্রের ভিড়ে,
আমি উড়তে চাই খোলা হাওয়াই তাও ফিরতে চাই আজ নীড়ে
যদি বেশ হতাম আমি গ্রিক রূপকথার সেই ফিনিক্স পাখি,
নিজের ভষ্ম থেকেই হতাম reborn নিজেই নিজেকে আঁকি
কিমবা যদি হতাম আমি  সেই 'চাঁদের পাহাড়' এর শংকর,
আফ্রিকার জঙ্গল দাপিয়ে বেড়াতাম নিয়ে সিংহের মত হুঙ্কার
ব্ল্যাক মাম্বা  বেশ পেত ভয় দেখে আমার রাগত দৃষ্টি,
ক্যানভাস এ তে ধরতাম যদি লীয়নিদ্স এর উল্কা বৃষ্টি
যদি হতাম 'লাস্ট লিফ' এর সেই শিল্পী বেহ্র্মান,
নিজের রং তুলি তেই সে তো বাঁচিয়ে ছিল এক প্রাণ
কল্পনা র সেই জাল কেটেছে আজ বাস্তবের এই কাঁচি,
বেপরওয়া না হযে তাই আমরা আজ সেই সেফ zone এ বাঁচি
হয়তো তাই ভিনচি র মোনালিসার analysis ছেড়ে,
সেল্ফিই নিয়ে মত্ত আমরা যখন দেখি like যায় বেড়ে
সমাধানের খোঁজে নিজের মগজ ধোলাই ছেড়ে,
গুগল ঘেটে নিজেই নিজের কাজ নিয়েছি কেড়ে
চেতনার ওই ফুল গুলোকে যদি একই মালায় গাথতাম,
রানার হয়ে তখন আমি আলোর বেগে ছুটতাম 

No comments:

Post a Comment