Friday 28 February 2020

আমার প্রথম কিস


দিনটা ছিল পূর্ণিমা, তোদের বাড়ির ছাদে; সেটা ছিল আমার প্রথম কিস..
তোর ওই লিপগ্লস লাগানো ঠোঁটে ঠোঁট লাগাতেই, শরীর জুড়ে ছড়ালো প্রেমের বিষ |

তখন তুই আর ছিলি কি সেই বিদ্রোহী মেয়েটা? যাকে দেখেছি কলেজ এ...
হোক কলরব বলে করতে আর্তনাদ, আবার দেখেছি কৃষ্ণকলির সাজে,

নৃত্যনাট্যে, আবার কখনো কলেজ ক্যান্টিন এ করতে পলিটিকাল ডিবেট,
আজ সেই সাহসিনী কিনা নিজের বাড়ির ছাদেই করছে প্রথম ডেট...

দেখ ওই জোনাকিরা দিচ্ছে হানা, হিমে ঢাকা তারারাও ছলছল চোখে,
দেখছে তোর আর আমার নিশীথ যাপন, নিঃসাড়ে, রয়েছে তারাও স্বর্গসুখে |

তোর ওই কাজল পড়া চোখের চাহুনি আর তোর লাল ঠোঁট, সেকি ম্যাগনেট ?
বিষ ছড়াচ্ছে দ্রুতগতিতে শরীরে, অগত্যা বাড়ছে আমার পালস রেট |

না মনে হচ্ছে আমি possessed, তোর আঁখি পল্লবে চেয়ে...
ছুটছে বিদ্যুৎ সারা শরীরে আমার, দ্রুত গতিতে ধমনীতে যাচ্ছে বয়ে |

মনে হচ্ছে সারা পৃথিবীটা paused , আর তুই এক স্বপ্ন নয়তো মরীচিকা..
হটাৎ মা ডাকে; বাবলু ঘুম থেকে ওঠ, পড়তে এসেছে অম্বিকা ||

No comments:

Post a Comment